প্রাথমিকে নিয়োগ পরীক্ষায় ৩২ জনের জেল-জরিমানা

gaibandha
গাইবান্ধায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৩১ পরীক্ষার্থী ও এক কর্মচারীসহ মোট ৩২ জনের বিভিন্ন মেয়াদে জেল ও জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এর মধ্যে ১০ পুরুষ পরীক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ২১ নারী পরীক্ষার্থীর এক হাজার টাকা করে জরিমানা করা হয়।

শুক্রবার (৩০ অক্টোবর) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাগফারুল হাসান আব্বাসী এ দণ্ডাদেশ ও জরিমানা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-শাহিদুল ইসলাম (২৭), শাফায়ত হোসেন (২৭), ইয়াছিন আলী (৩১), নজরুল (২৭), মহিদুল (২৮), হাসান (৩০) হাফিজুর রহমান (২৮), নুর হাসান (২৫), আব্দুল ওহাব (৩০), বাবুল মিয়া (২৫) ও গাইবান্ধা সরকারি মহিলা কলেজের কর্মচারী কাজী হিল্লোল (২৮)।

এছাড়া, কল্পনা বেগম (২৬), আফরোজা (২০), জয়তুন নাহার (২৫), রুপালী (২৫), জোসনা (২৯), উম্মে হানি (২১), দীপা রানি (২৮), লিলি বেগম (২২), শাহাজাদী (৩০), নিলা রানী (২৫), মাহবুবা (২৭), সুমি (২৪), মনিকা (২০), তপোতী রানী (২৩), সাথী (২২), জেসমিন নাহার (২০), সামাদ নুরী (২৯), জান্নাতুল মাওয়া (২২), নুরে জান্নাত (২০), সাদিয়া (২৭) ও ডেইজিকে (২৪) জরিমানা করা হয়।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম আমিরুল ইসলাম জানান, গাইবান্ধা শহরে ২৩টি ও পলাশবাড়ী উপজেলা সদরে আটটি কেন্দ্রে সকাল ১০টায় সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসব কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ২১ হাজার তিনশ’ ৬৩ জন।

তিনি জানান, এরমধ্যে গাইবান্ধা শহরের আহম্মদ উদ্দিন শাহ শিশু নিকেতন স্কুল এন্ড কলেজ, গাইবান্ধা আদর্শ কলেজ, ইসলামিয়া উচ্চ বিদ্যালয়, সরকারি বালক উচ্চ বিদ্যালয়সহ আরও বেশ কয়েকটি কেন্দ্রে পরীক্ষা চলাকালীন এসব পরীক্ষার্থীর নিজ নিজ মোবাইল ফোনে এসএমএসে সম্পূর্ণ পরীক্ষার ৮০ নম্বরের উত্তর আসে। বিষয়টি পরীক্ষা পরিদর্শকদের নজরে আসলে তাদের আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

পরে বিকেলে গাইবান্ধা সরকারি মহিলা কলেজে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ১০ পুরুষ পরীক্ষার্থী ও এক কর্মচারীকে সাত দিন থেকে এক মাস পর্যন্ত বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। বাকি ২১ নারী পরীক্ষার্থীর প্রত্যেকের কাছ থেকে এক হাজার টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান জানান, কারাদণ্ডপ্রাপ্ত ১০ পরীক্ষার্থী ও এক কর্মচারীকে বিকেলে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

Share on Facebook